<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-9297823276024329" crossorigin="anonymous"></script>
ঢাকাSunday , 11 February 2024
  1. অপরাধ
  2. অর্থ ও শিল্প
  3. আইন ও বিচার
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. ইন্টারভিউ
  7. উদ্যোক্তা মুখ
  8. উপমহাদেশ
  9. খেলাধূলা
  10. চাকুরি সংবাদ
  11. চিত্র বিচিত্র
  12. জাতীয়
  13. জেলা সংবাদ
  14. ধর্ম কথন
  15. নারী ও শিশু
আজকের সর্বশেষ সবখবর

 সংরক্ষিত নারী আসনের জন্য মনোনয়ন সংগ্রহ করলেন আফরোজা শারমিন 

সময়৭১ ডেস্ক
February 11, 2024 5:55 am
Link Copied!

রিয়াজ আহমেদ মিলন:  দ্বাদশ জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসনের জন্য বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়নের আবেদন ফরম সংগ্রহ করেছেন রংপুর মহানগর যুবলীগের আইন বিষয়ক সম্পাদিকা ও বঙ্গবন্ধু পরিষদ রংপুর জেলার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আফরোজা শারমিন (কনা)। ধানমন্ডি ‘ল’ কলেজ ছাত্রলীগের সাবেক মহিলা বিষয়ক সম্পাদিকা আফরোজা শারমিন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে দীক্ষিত হয়ে বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের সাথে নিজেকে যুক্ত রেখেছেন।
বিরতিহীন রাজনৈতিক কর্মকান্ডের বর্ণাঢ্যময় জীবনে আন্দোলন সংগ্রামের ঘাত-প্রতিঘাতের মাধ্যমে একাধারে দায়িত্ব পালন করে আসছেন আওয়ামী আইনজীবী পরিষদ রংপুর এর মহিলা বিষয়ক সম্পাদক, আওয়ামী কর আইনজীবী লীগের সহ-সভাপতি, চাইল্ড ডেভলপমেন্ট অর্গানাইজেশন রংপুর বিভাগের সাধারণ সম্পাদক হিসেবে। এছাড়াও বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনে মুখর পদচারনা তার । তিনি নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ ট্রাইব্যুনাল-১, রংপুর এর এসিস্টেন্ট পাবলিক প্রসিকিউটার(এপিপি) হিসেবে সুনামের সাথে কাজ করে আসছেন।
মনোনয়ন সংগ্রহের ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন,মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ডিজিটাল  স্মার্ট বাংলাদেশ বিনির্মানে আমি নগন্য কর্মী হিসাবে অংশীদার হতে সংরক্ষিত নারী আসনের ফরম সংগ্রহ করেছি। ত্যাগের মূল্যায়ন হলে তিনি আশাবাদী। সবার কাছে দোয়া কামনা করেছেন।
উল্লেখ্য, জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসনের সংখ্যা ৫০টি। দ্বাদশ জাতীয় সংসদের নির্বাচিত ৬২ জন স্বতন্ত্র সংসদ সদস্য তাদের পক্ষ থেকে সংরক্ষিত নারী আসনের সদস্য নির্বাচনের ক্ষমতা আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দিয়েছেন। ফলে আওয়ামী লীগ নিজ দলের এবং স্বতন্ত্রদের মিলে মোট ৪৮ জন সংরক্ষিত নারী সংসদ সদস্য দিতে পারবেন। বাকি দুটি আসনে নারী সংসদ সদস্য দিতে পারবে জাতীয় পার্টি (জাপা)।

Please follow and like us:
Pin Share

কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।