ঢাকাMonday , 25 September 2023
  1. অপরাধ
  2. অর্থ ও শিল্প
  3. আইন ও বিচার
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. ইন্টারভিউ
  7. উদ্যোক্তা মুখ
  8. উপমহাদেশ
  9. খেলাধূলা
  10. চাকুরি সংবাদ
  11. চিত্র বিচিত্র
  12. জাতীয়
  13. জেলা সংবাদ
  14. ধর্ম কথন
  15. নারী ও শিশু
আজকের সর্বশেষ সবখবর

মহাখালীতে সড়ক সংস্কারে চরম অনিয়মের অভিযোগ

সময়৭১ ডেস্ক
September 25, 2023 4:47 pm
Link Copied!

শিল্পী আক্তার: রাজধানীর মহাখালীতে চরম অনিয়মের মধ্যে চলছে সড়ক মেরামত ও সংস্কারের কাজ। টি.বি. গেইট এলাকায় ক্যান্সার ও বক্ষ্যব্যাধী হাসপাতালের ভেতরের সড়ক ও ফুটপাত গণপূর্ত বিভাগের। এর সংস্কার ও দেখভালের দায়িত্বও গণপূর্ত বিভাগের কাজ। সম্প্রতি হাসপাতালে যাতায়াতের ভেতরের উক্ত সড়ক ও ফুটপাত মেরামত ও সংস্কার শুরু করে গণপূর্ত বিভাগ।

তবে কয়েকটি হাসপাতালে যাতায়াতের এই সড়কটি সংস্কারে নিম্নমানের কাজের অভিযোগ করেছে স্থানীয় বাসিন্দা ও জনপ্রতিনিধি। এই কাজের ঠিকাদারও গণপূর্তের মহাখালী অঞ্চলের এক প্রকৌশলী। তাই তদারকি হয় না ঠিকমত। এমন অভিযোগ এসেছে দৈনিক মত প্রকাশের প্রতিনিধির কাছে।

এলাকাবাসীর অভিযোগ, হাসপাতালের ভেতরের অংশ হওয়ায় কোন রকমে কাজ শেষ করে গণপূর্তের ঠিকাদার। গণপূর্তের প্রকৌশলীদের সামনেও ঠিকাদার নিম্নমানের সামগ্রী ব্যবহার করলেও কোন তদারকি নেই। আবার মেরমতের নামে দীর্ঘ দিন কাজ ফেলে রাখারও অভিযোগ করেন স্থানীয়রা।

তাদের অভিযোগ, মহাখালী ও আশকোণা অঞ্চলের দায়িত্ব থাকা গণপূর্তের প্রকৌশলী আমানুল্লাহ নিজেই এই সংস্কারে ঠিকাদারের কাজ করেন। কাজ ফেলে রাখা এবং নিম্নমানের সামগ্রী ব্যবহার করার বিষয়ে স্থানীয় জনপ্রতিনিধিও ক্ষোভ জানান।

স্থানীয় এক বাসিন্দা জানান, এই সড়ক সংস্কারে নতুন ইট ব্যবহারের কথা থাকলেও তারা পুরাতন ইট ব্যবহার করেছে। কোনরকমে নিম্নমানের বালু-সিমেন্ট ব্যবহার করা হয়েছে।

স্থানীয় (২০নং ওয়ার্ড) কাউন্সিলর মোঃ নাছির বলেন, প্রকৌশলী আমানুল্লাহকে কমপক্ষে এ পর্যন্ত ৫০ বার বলা হয়েছে। আমার টোটাল এলাকায় ২০-২৫টা জায়গায় কাজ চলে প্রতিটা কাজে আমানুল্লাহ দুই নাম্বারি করেছে। নিম্নমানের ইট ব্যবহার করছে। প্রতিটা এলাকার কাজে সে দুর্নীতি করে বেড়ায়।

তবে এসব অভিযোগের বিষয়ে গণপূর্তের প্রকৌশলী আমানুল্লার বক্তব্য জানতে অফিসে গিয়ে তাকে পাওয়া যায়নি। মুঠোফোনে বার বার চেষ্টা করলেও তিনি ফোন ধরেননি।

Please follow and like us:
Pin Share

কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।