ঢাকাWednesday , 20 September 2023
  1. অপরাধ
  2. অর্থ ও শিল্প
  3. আইন ও বিচার
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. ইন্টারভিউ
  7. উদ্যোক্তা মুখ
  8. উপমহাদেশ
  9. খেলাধূলা
  10. চাকুরি সংবাদ
  11. চিত্র বিচিত্র
  12. জাতীয়
  13. জেলা সংবাদ
  14. ধর্ম কথন
  15. নারী ও শিশু
আজকের সর্বশেষ সবখবর

প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয়: সমাজ কল্যাণ মন্ত্রী

সময়৭১ ডেস্ক
September 20, 2023 4:26 pm
Link Copied!

মোঃ নুরুজ্জামান শেখ গাজীপুরঃ

সমাজকল্যানমন্ত্রী নুরুজ্জামান আহমেদ এমপি বলেছেন, প্রতিবন্ধীরা সমাজে বোঝা নয়, বরং সম্পদ। প্রতিবন্ধীদের প্রতি সহানুভূতিশীল হউন এবং তাদের সহযোগিতায় এগিয়ে আসুন। ব্যবসায়ীক মুনাফা নয়, প্রতিবন্ধীদের কল্যাণই মূল লক্ষ্য । প্রতিবন্ধীরা আজকে সরকারি বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানে সফলতার সহিত কাজ করে যাচ্ছেন। তিনি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে,প্রতিবন্ধীরা এখন সরকারি প্রতিষ্ঠানে কাজ করার সুযোগ পাচ্ছে এবং বিভিন্ন সুযোগ সুবিধা পাচ্ছে। তাদের ভাগ্যের চাকা দিন দিন পাল্টে যাচ্ছে। বর্তমান সরকার সারা দেশের প্রতিবন্ধীদের জন্য কাজ করছেন।
বুধবার দুপুরে টঙ্গী নতুন বাজার এলাকায় সমাজকল্যাণ মন্ত্রণালয়াধীন শারীরিক প্রতিবন্ধী সুরক্ষা ট্রাস্ট,মৈত্রী শিল্প কার্যালয়ে নবনির্মিত মূল গেইট, এক হাজার ফিট গভীর নলকূপ স্থাপন, মৈত্রী চেয়ার ও ঝুড়ি উৎপাদন কার্যক্রম এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মো: জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন সমাজসেবা অধিদফতর এর মহাপরিচালক ড. আবু ছালেহ মোস্তাফা কামাল, গাজীপুর মেট্রো পলিটন পুলিশ কমিশনার মো: মাহবুব আলম, গাজীপুর জেলা প্রশাসক আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম, অনুষ্ঠানে স্বাগত বক্তব্যদেন কারখানার নির্বাহী পরিচালক (যুগ্ন সচিব) মো: সেলিম খান। অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য দেন কারখানা ব্যবস্থাপক মহসিন আলী, প্রতিবন্ধী শ্রমিক হাফিজুল ইসলাম প্রমূখ। বক্তব্যে প্রধান অতিথি আরো বলেন ,কারখানার নির্বাহী পরিচালক সেলিম খান দায়িত্ব নেওয়ার পর কারখানার দৃশ্যপট পাল্টে গেছে এবং দিন দিন মুক্তা পানির চাহিদা বেড়েই চলছে। বক্তব্য শেষে প্রধান অতিথি শারীরিক প্রতিবন্ধীদের মাঝে কৃত্রিম পা বিতরণ করেন।

Please follow and like us:
Pin Share

কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।