ঢাকাWednesday , 14 June 2023
  1. অপরাধ
  2. অর্থ ও শিল্প
  3. আইন ও বিচার
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. ইন্টারভিউ
  7. উদ্যোক্তা মুখ
  8. উপমহাদেশ
  9. খেলাধূলা
  10. চাকুরি সংবাদ
  11. চিত্র বিচিত্র
  12. জাতীয়
  13. জেলা সংবাদ
  14. ধর্ম কথন
  15. নারী ও শিশু
আজকের সর্বশেষ সবখবর

নৌকাডুবি : গ্রিস উপকূলে ৫৯ অভিবাসীর মৃত্যু

সময়৭১ ডেস্ক
June 14, 2023 5:50 pm
Link Copied!

গ্রিসের দক্ষিণ উপকূলে অভিবাসী ও শরণার্থীদের বহনকারী নৌকা ডুবে অন্তত ৫৯ জন মারা গেছে। নৌকা থেকে শতাধিক অভিবাসীকে উদ্ধার করা হয়েছে। তবে এদের কারও জাতীয়তা জানা যায়নি। গ্রিস কোস্টগার্ডের বরাত দিয়ে বুধবার আল-জাজিরা অনলাইন এ তথ্য জানিয়েছে।কোস্টগার্ড জানিয়েছে, স্থানীয় সময় বুধবার ভোরে পেলোপনিস উপকূলে অভিবাসী ও শরণার্থীদের বহনকারী নৌকাটি ডুবে যায় আইওনিয়ান সাগরের আন্তর্জাতিক জলসীমায় দুর্ঘটনাটি ঘটেছিলছে। প্রবল বাতাসের কারণে উদ্ধার অভিযান ব্যাহত হচ্ছিল। জীবিতদের মধ্যে চারজনকে হাইপোথার্মিয়ার লক্ষণ নিয়ে হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

কোস্টগার্ডের ছয়টি জাহাজ, একটি নৌবাহিনীর ফ্রিগেট, একটি সামরিক পরিবহন এবং বিমান বাহিনীর একটি হেলিকপ্টারসহ বেশ কয়েকটি ব্যক্তিগত জাহাজ নিখোঁজদের সন্ধানে উদ্ধার অভিযান চালাচ্ছে।ইতালিগামী নৌকাটি পূর্ব লিবিয়ার টোব্রুক এলাকা থেকে যাত্রা করেছিল বলে ধারণা করা হচ্ছে।গ্রিক কর্তৃপক্ষ এবং ইউরোপীয় ইউনিয়নের সীমান্ত সুরক্ষা সংস্থা ফ্রন্টেক্সকে মঙ্গলবার ইতালীয় উপকূলরক্ষী অভিবাসীদের ওই নৌকা সম্পর্কে সতর্ক করেছিল।

Please follow and like us:
Pin Share

কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।