ঢাকাWednesday , 31 May 2023
  1. অপরাধ
  2. অর্থ ও শিল্প
  3. আইন ও বিচার
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. ইন্টারভিউ
  7. উদ্যোক্তা মুখ
  8. উপমহাদেশ
  9. খেলাধূলা
  10. চাকুরি সংবাদ
  11. চিত্র বিচিত্র
  12. জাতীয়
  13. জেলা সংবাদ
  14. ধর্ম কথন
  15. নারী ও শিশু
আজকের সর্বশেষ সবখবর

মিয়ানমারে ৫ দশমিক ৮ মাত্রার ভূমিকম্প

Link Copied!

মিয়ানমারে ৫ দশমিক ৮ মাত্রার একটি ভূমকম্প আঘাত হেনেছে। বুধবার (৩১ মে) বিকেল ৫টার দিকে দেশটির দক্ষিণ-পশ্চিম কাচিন রাজ্যে এ ভূমিকম্প অনুভূত হয়।
মাইতকিনা শহর থেকে প্রায় ১২৫ কিলোমিটার পশ্চিম-দক্ষিণ-পশ্চিমে ভূমিকম্পটির কেন্দ্রস্থল ছিল । ভূপৃষ্ঠ থেকে প্রায় ১০ কিলোমিটার গভীরতায় এ কম্পন সৃষ্টি হয়।

স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে, ভূমিকম্পের ফলে প্রাথমিকভাবে কোনো ক্ষয়ক্ষতি বা হতাহতের খবর পাওয়া যায়নি। তবে ধারণা করা হচ্ছে কেন্দ্রস্থলের কাছাকাছি অবস্থিত অবকাঠাগুলো সামান্য ক্ষতিগ্রস্ত হতে পারে। ক্ষয়ক্ষতি নিরূপণ করতে বেশ সময় লাগবে বলেও জানানো হয়েছে।
মিয়ানমারের আবহাওয়া দপ্তর জানিয়েছে, আগামী কয়েকদিন দেশটির বিভিন্ন এলাকায় হালকা থেকে মাঝারি আফটারশক হওয়ার সম্ভাবনা রয়েছে। এ পরিস্থিতি মোকাবিলায় প্রয়োজনীয় পদক্ষেপ নিতে বলা হয়েছে।
সরকারি এক উপদেশবার্তায় বলা হয়েছে, আফটারশকের কথা মাথায় রেখে বহুতল ভবন খালি করার জন্য প্রস্তুত থাকতে হবে। আকাশ ও সড়ক যোগাযোগে ব্যাঘাত ঘটতে পারে বলে অতিরিক্ত শিডিউল চিন্তা করে রাখতে হবে।

Please follow and like us:
Pin Share

কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।