ঢাকাMonday , 9 October 2023
  1. অপরাধ
  2. অর্থ ও শিল্প
  3. আইন ও বিচার
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. ইন্টারভিউ
  7. উদ্যোক্তা মুখ
  8. উপমহাদেশ
  9. খেলাধূলা
  10. চাকুরি সংবাদ
  11. চিত্র বিচিত্র
  12. জাতীয়
  13. জেলা সংবাদ
  14. ধর্ম কথন
  15. নারী ও শিশু
আজকের সর্বশেষ সবখবর

ভারতের চলচ্চিত্র উৎসবে বাংলাদেশকে প্রতিনিধিত্ব করছেন জীবন শাহাদাৎ

সময়৭১ ডেস্ক
October 9, 2023 5:38 pm
Link Copied!

ভারতের কলকাতায় আজ সোমবার (৯ অক্টোবর) থেকে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘৮ম দুর্গাপুর আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব”।

তিয়াসা মুভিজ এর পৃষ্ঠপোষকতায় ৯ থেকে ১১অক্টোবর কলকাতায় প্রদর্শন হবে এই উৎসবে নির্বাচিত বিশ্বের বিভিন্ন দেশের চলচ্চিত্রসমুহ। যেখানে স্বাগতিক দেশ ভারত সহ অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ব্রাজিল, অস্ট্রিয়া, সুইডেন, ইরান, তুরষ্ক, আমেরিকা, কানাডা, নিউজিল্যান্ড, আফগানিস্তান, মেক্সিকো এর সিনেমার সাথে প্রতিযোগিতা করছে বাংলাদেশ থেকে নির্বাচিত একমাত্র সিনেমা “নেমপ্লেট”।

আজ সন্ধ্যায় কলকাতার মুক্তাঙ্গন অডিটোরিয়ামে প্রদর্শিত হয় চলচ্চিত্র “নেমপ্লেট”। চলচ্চিত্রটির গল্প, চিত্রনাট্য, সংলাপ ও পরিচালনা করেছেন নির্মাতা জীবন শাহাদাৎ। উল্লেখ্য চলচ্চিত্রটি এর আগে বিশ্বের বিভিন্ন চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত ও প্রশংসিত হয়েছে। গতবছর এই চলচ্চিত্র উৎসবে প্রতিবেশী দেশ ক্যাটাগরিতে সেরা চলচ্চিত্র হিসেবে পুরষ্কার পেয়েছে একই নির্মাতার চলচ্চিত্র ‘ছাদবাগান’ যা তিনি সম্মুখ সারির সকল করোন যোদ্ধাদের উৎসর্গ করেছিলেন।

এ প্রসঙ্গে নির্মাতা জীবন শাহাদাৎ বলেন, চলচ্চিত্র নিয়ে বিশ্বের যেকোনো স্থানে বাংলাদেশের প্রতিনিধিত্ব করার সুযোগ পাওয়াটা গর্বের।

Please follow and like us:
Pin Share

কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।