ঢাকাWednesday , 7 June 2023
  1. অপরাধ
  2. অর্থ ও শিল্প
  3. আইন ও বিচার
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. ইন্টারভিউ
  7. উদ্যোক্তা মুখ
  8. উপমহাদেশ
  9. খেলাধূলা
  10. চাকুরি সংবাদ
  11. চিত্র বিচিত্র
  12. জাতীয়
  13. জেলা সংবাদ
  14. ধর্ম কথন
  15. নারী ও শিশু
আজকের সর্বশেষ সবখবর

ওমান থেকে কয়লাবাহী ৭৭ জাহাজ আসার খবর মিথ্যা : মন্ত্রণালয়

Link Copied!

ওমান থেকে কয়লাবাহী ৭৭টি জাহাজ বাংলাদেশে আসছে বলে যে খবর সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়েছে, তা ‘শতভাগ মিথ্যা ও বিভ্রান্তিকর’ বলে জানিয়েছে সরকারের বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়।
বর্তমানে কয়লা সংকটে উৎপাদন বন্ধ থাকা পায়রা তাপ বিদ্যুৎকেন্দ্রের জন্য ওমান থেকে নয়, ইন্দোনেশিয়া থেকে কয়লা আসবে বলেও জানিয়েছে মন্ত্রণালয়।

মঙ্গলবার (৬ জুন) রাত ৮টার দিকে মন্ত্রণালয়ের উপ-প্রধান তথ্য কর্মকর্তা মীর মোহাম্মদ আসলাম উদ্দিনের বরাতে বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের ভেরিফাইড ফেসবুক পেজে দেওয়া পোস্টে এ কথা জানানো হয়।

পোস্টে লেখা হয়েছে, ‘সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে একটি মিথ্যা ও বিভ্রান্তিকর সংবাদ ছড়িয়ে পড়েছে। তাহলো- বিদ্যুৎ সংকট মোকাবিলায় মধ্যপ্রাচ্যের দেশ ওমান থেকে ৮৫ লাখ ৯২ হাজার ৮৯৫ মেট্রিক টন কয়লাসহ ৭৭টি বিশাল জাহাজ বাংলাদেশের উদ্দেশ্যে রওনা হয়েছে।’
মন্ত্রণালয়ের পোস্টে বলা হয়, ‘এ ধরনের খবরের কোনো সত্যতা নেই। এটা শতভাগ মিথ্যা বা বিভ্রান্তকর খবর। পায়রা তাপ বিদ্যুৎকেন্দ্রের জন্য কয়লা আসবে ইন্দোনেশিয়া থেকে। আগামী ২৪ জুন তা পৌঁছাবে বিদ্যুৎকেন্দ্রে।’

Please follow and like us:
Pin Share

কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।