ঢাকাThursday , 1 June 2023
  1. অপরাধ
  2. অর্থ ও শিল্প
  3. আইন ও বিচার
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. ইন্টারভিউ
  7. উদ্যোক্তা মুখ
  8. উপমহাদেশ
  9. খেলাধূলা
  10. চাকুরি সংবাদ
  11. চিত্র বিচিত্র
  12. জাতীয়
  13. জেলা সংবাদ
  14. ধর্ম কথন
  15. নারী ও শিশু
আজকের সর্বশেষ সবখবর

বিএফআইডিসির দরকার ১৪৮ জন

Link Copied!

পে ও মজুরি কমিশনভুক্ত ছয় ধরনের পদে অস্থায়ীভাবে ১৪৮ জন নিয়োগ দেবে বাংলাদেশ বনশিল্প উন্নয়ন করপোরেশন (বিএফআইডিসি)। আবেদন করতে হবে অনলাইনে (http://bfidc.teletalk.com.bd) ১৫ জুন ২০২৩ বিকেল ৫টার মধ্যে। পদগুলো হলো—

১. সহকারী ভাণ্ডাররক্ষক-৯ জন

যোগ্যতা : এইচএসসি বা সমমান পাস।

বেতন স্কেল : ৯,৩০০-২২,৪৯০ টাকা (পে-কমিশনভুক্ত)

যেসব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন না : খুলনা ও হবিগঞ্জ।

তবে এতিম ও শারীরিক প্রতিবন্ধী কোটায় সব জেলার প্রার্থীরা আবেদনের সুযোগ পাবেন।
২. গাড়ি/কারচালক-৫ জন

যোগ্যতা : অষ্টম শ্রেণি বা সমমান পাস। দুই বছরের অভিজ্ঞতাসহ অবশ্যই মোটরযান চালানোর বৈধ পেশাদার লাইসেন্স থাকতে হবে।

বেতন স্কেল : ৯,৩০০-২২,৪৯০ টাকা (পে-কমিশনভুক্ত)

যেসব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন না : রাজবাড়ী, জামালপুর, চট্টগ্রাম, কক্সবাজার, কুমিল্লা, লক্ষ্মীপুর, পাবনা, সিরাজগঞ্জ, রংপুর, দিনাজপুর, গাইবান্ধা, কুড়িগ্রাম, লালমনিরহাট, নীলফামারী, পঞ্চগড়, ঠাকুরগাঁও, খুলনা, সাতক্ষীরা, বরিশাল, ভোলা, ঝালকাঠি, পিরোজপুর, বরগুনা, পটুয়াখালী, সিলেট, মৌলভীবাজার, সুনামগঞ্জ ও হবিগঞ্জ।

তবে এতিম ও শারীরিক প্রতিবন্ধী কোটায় সব জেলার প্রার্থীরা আবেদনের সুযোগ পাবেন।
৩. নিরাপত্তা প্রহরী-১০০ জন

যোগ্যতা : এসএসসি বা সমমান পাস। সুঠাম দেহের অধিকারী হতে হবে। সামরিক বা পুলিশ বা অনুরূপ বাহিনীতে কাজ করার অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার দেওয়া হবে।

বেতন স্কেল : ৮,৫০০-২০,৫৭০ টাকা (পে-কমিশনভুক্ত)

যেসব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন না : খাগড়াছড়ি, রাঙামাটি, জয়পুরহাট, নাটোর, নড়াইল ও হবিগঞ্জ। তবে এতিম ও শারীরিক প্রতিবন্ধী কোটায় সব জেলার প্রার্থীরা আবেদনের সুযোগ পাবেন।

৪. অফিস সহায়ক-২০ জন

যোগ্যতা : এসএসসি বা সমমান পাস।

বেতন স্কেল : ৮,২৫০-২০,০১০ টাকা (পে-কমিশনভুক্ত)

যেসব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন না : গোপালগঞ্জ, মাদারীপুর, রাজবাড়ী, ফেনী, লক্ষ্মীপুর ও পিরোজপুর। তবে এতিম ও শারীরিক প্রতিবন্ধী কোটায় সব জেলার প্রার্থীরা আবেদনের সুযোগ পাবেন।

৫. ট্রাক্টরচালক-৮টি

যোগ্যতা : অষ্টম শ্রেণি বা সমমান পাস। তিন বছরের বাস্তব অভিজ্ঞতাসহ মোটরযান চালানোর বৈধ লাইসেন্স থাকতে হবে।

বেতন স্কেল : ৯,৭৫০-২২,৪৫০ টাকা (মজুরি কমিশনভুক্ত)

যেসব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন না : চট্টগ্রাম, বান্দরবান, কক্সবাজার, ব্রাহ্মণবাড়িয়া, চাঁদপুর, কুমিল্লা, খাগড়াছড়ি, ফেনী, লক্ষ্মীপুর, নোয়াখালী, রাঙামাটি, সিলেট, মৌলভীবাজার, সুনামগঞ্জ, হবিগঞ্জ, ময়মনসিংহ, জামালপুর, নেত্রকোনা ও শেরপুর জেলার প্রার্থীদের আবেদন করার প্রয়োজন নেই। তবে এতিম ও শারীরিক প্রতিবন্ধী কোটায় সব জেলার প্রার্থীরা আবেদনের সুযোগ পাবেন।

৬. ট্রাকচালক-৬ জন

যোগ্যতা : অষ্টম শ্রেণি বা সমমান পাস। তিন বছরের বাস্তব অভিজ্ঞতাসহ মোটরযান চালানোর বৈধ লাইসেন্স থাকতে হবে।

বেতন স্কেল : ৯,৩০০-২১,৪১০ টাকা (মজুরি কমিশনভুক্ত)

সব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।

♦ বয়সসীমা : বিজ্ঞপ্তি জারির তারিখ (১৮ মে ২০২৩) থেকে আবেদনকারী সাধারণ প্রার্থীর বয়স ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা সর্বোচ্চ ৩২ বছর। বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার নাতি-নাতনিদের ক্ষেত্রে বয়সসীমা ৩০ বছর। ২০২০ সালের ২৫ মার্চ আবেদনকারীর সর্বোচ্চ বয়সসীমা ৩০ বছর।

♦ আবেদন যেভাবে : প্রার্থীরা http://bfidc.teletalk.com.bd ওয়েবসাইটে ফরম পূরণ করে আবেদন করতে পারবেন। নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য জানতে নিয়োগ বিজ্ঞপ্তি দেখুন এই লিংক থেকে : http://bfidc.teletalk.com.bd/docs/BFIDC.pdf

আবেদন ফি : অনলাইনে ফরম পূরণের অনধিক ৭২ ঘণ্টার মধ্যে পরীক্ষার ফি বাবদ ১, ২, ৫ ও ৬ নম্বর পদের জন্য ২০০ টাকা, টেলিটকের সার্ভিস চার্জ ২৩ টাকাসহ মোট ২২৩ টাকা এবং ৩ ও ৪ নম্বর পদের জন্য ১০০ টাকা, টেলিটকের সার্ভিস চার্জ ১২ টাকাসহ মোট ১১২ টাকা টেলিটক প্রিপেইড মোবাইল নম্বর থেকে এসএমএসের মাধ্যমে জমা দিতে হবে।

Please follow and like us:
Pin Share

কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।