1. admin@somoy71.com : admin :
সোমবার, ০৩ অগাস্ট ২০২০, ০৮:২৯ অপরাহ্ন

জয়ার মুকুটে যুক্ত হলো নতুন পালক

রিপোর্টারের নাম
  • প্রকাশিত : রবিবার, ১২ জুলাই, ২০২০
  • ৩৮ বার পড়া হয়েছে

বিনোদন প্রতিবেদকঃ
অভিনয় ক্যারিয়ারে দর্শকের প্রশংসা যেমন কুড়িয়েছেন, তেমনি কাজের স্বীকৃতিস্বরূপ জয়া আহসান পেয়েছেন অসংখ্য পুরস্কার। এই অভিনেত্রীর প্রাপ্তির মুকুটে এবার যুক্ত হলো আরও একটি পালক। কলকাতার প্রথম ডিজিটাল পুরস্কার পেয়েছেন জয়া।

‘কণ্ঠ’ ছবির রমিলা চরিত্রে দুর্দান্ত অভিনয়ের জন্য ফিল্মস অ্যান্ড ফ্রেমস ডিজিটাল অ্যাওয়ার্ডে ‘ট্রেন্ডসেটিং পারফরম্যান্স অব দ্য ইয়ার’ পুরস্কার জিতেছেন তিনি। বিষয়টি নিশ্চিত করেছেন জয়া আহসান নিজে।

তিনি বলেন, ‘এখানে আমাকে দেখা যায়, স্বাভাবিক কণ্ঠের বাইরে ইসোফেজিয়াল ভয়েসেও কথা বলছি। এই ভয়েসটা আসলে কাজে লাগে তাদের, যাদের কণ্ঠনালিতে ক্যানসার হওয়ার ফলে সাউন্ডবক্সটা কেটে ফেলতে হয়। এই ভয়েসে কথা বলার জন্য আমাকে ট্রেনিং নিতে হয়েছে শুটিংয়ের আগে।’

জয়া আরও বলেন, ‘প্রথমবারের মতো এই পুরস্কার পেলাম। সম্মানিত জুরি ও আমার কাজের প্রতি যারা আস্থা রেখে এই সম্মাননা প্রদান করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা জানাই।’
‘কণ্ঠ’ ছবির মূল চরিত্রে অভিনয় করেছেন জয়া আহসান, শিবপ্রসাদ মুখার্জি ও পাওলি দাম। গল্পটি মূলত এগিয়েছে একজন রেডিও জকির (আরজে) ক্যানসারে কণ্ঠ হারানোর বেদনা এবং কণ্ঠ প্রশিক্ষকের সাহায্যে তার ঘুরে দাঁড়ানোর মধ্য দিয়ে। গত বছরের ১০ মে পশ্চিমবঙ্গে ছবিটি মুক্তি পায়। এরপর সাফটা চুক্তির আওতায় বাংলাদেশের ২২টি প্রেক্ষাগৃহে এটি মুক্তি পায়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায় ইন্টেল ওয়েব